প্রেস বিজ্ঞপ্তি:

কক্সবাজারের  পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন এবং অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক)  আফরুজুল হক টুটুলের সাথে কক্সবাজার বৌদ্ধ সুরক্ষা পরিষদ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

গত ২৪ ডিসেম্বর বিকালে পরিষদের নেতৃবৃন্দ উক্ত সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাৎ কালে  পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন এবং  অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক)  আফরুজুল হক টুটুলকে পরিষদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় আগামী ২৭, ২৮ ও ২৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য উখিয়া পাতাবাড়ী আনন্দ ভবন বিহারের পূজনীয় অধ্যক্ষ প্রয়াত ভদন্ত রেবতপ্রিয় মহাথের’র জাতীয় অন্ত্যেষ্ঠিক্রিয়া অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ নিয়ে আলোচনা হয়।

পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন বলেন, অন্ত্যেষ্ঠিক্রিয়া অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের পক্ষ থেকে কোন ঘাটতি থাকবে না। আপনারা নির্ভয়ে এবং বরাবরের মত অনুষ্ঠান করেন। পুলিশ প্রশাসন সর্বদা আপনাদের পাশে আছে। এই অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে যা যা করণীয় আমরা সবই করবো।

অপর সাক্ষাতে অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) আফরুজুল হক টুটুল বলেন, আপনারা নিরাপত্তা নিয়ে কোন ধরণের দুশ্চিন্তা করবেন না। অনুষ্ঠানে নিরাপত্তার কোন ত্রুটি থাকবে না। আমরা এই বিষয়ে সচেষ্ট থাকবো।

এসময় পরিষদের সভাপতি প্রজ্ঞানন্দ ভিক্ষু বলেন, বিশাল এই আয়োজনে প্রায় বিশ হাজারের অধিক জনসমাগম আশা করা হচ্ছে। অনুষ্ঠানে দেশ-বিদেশের অনেক ভিক্ষুসংঘ উপস্থিত থাকবেন। মাসব্যাপী অনুষ্ঠিত গত কঠিন চীবর দানোৎসবে রামুসহ পুরো জেলাব্যাপী পুলিশের ব্যাপক নিরাপত্তা তৎপরতা ছিল প্রশংসনীয়। যার কারণে নির্বিঘেœ এবং নিরাপদে এসব অনুষ্ঠান সুসম্পন্ন করা হয়েছে। এজন্য আমরা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানাই। উক্ত জাতীয় অন্ত্যেষ্ঠিক্রিয়া অনুষ্ঠানেও আমরা প্রশাসনের একই ভূমিকা প্রত্যাশা করছি।

এসময় পরিষদের সিনিয়র সহ-সভাপতি কলেজ শিক্ষক প্লাবন বড়–য়াসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।